আইপিএল-নিলামে-যাদের-পেতে-চায়-শাহরুখের-দল

আইপিএল নিলামে যাদের পেতে চায় শাহরুখের দল


ঘড়ির কাঁটায় বাংলাদেশ সময় বিকাল ৪টা বাজতেই শুরু হয়ে যাবে আসন্ন আইপিএলের মেগা নিলাম। পছন্দের ক্রিকেটারদের ডেরায় ভেড়াতে তোড়জোর করবে ফ্র্যাঞ্চাইজিগুলো। এ প্রতিযোগিতায় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কোন ক্রিকেটারদের খোঁজে থাকবে? কেমন দল গড়তে চাইবে তারা? আসুন দেখে নিন-এর বিশ্লেষণ।


Hostens.com - A home for your website

প্লেয়ার্স ড্রাফটের আগে দুইবারের চ্যাম্পিয়ন কেকেআরের ঝুলিতে রয়েছে অবশিষ্ট ৩৫.৬৫ কোটি টাকা। এ দিয়ে ৭ জন ঘরোয়া এবং ৪ জন বিদেশিসহ মোট ১১ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

গেলবার পঞ্চম স্থানে থেকে আইপিএল শেষ করে নাইট শিবির। তাই এবার বেশ আগেভাগে ঢেলে দল সাজাতে শুরু করেছে তারা। ইতিমধ্যে একঝাঁক নামি ক্রিকেটার ছেড়ে দিয়েছে দলটি। সব মিলিয়ে সংখ্যাটা ১১ জন।

তন্মধ্যে আছেন বিখ্যাত কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন, রবিন উত্থাপ্পা, পীযূষ চাওলা, জো ডেনলি ও আনরিখ নর্টজে। অখ্যাতদের মধ্যে রিলিজ করে দেয়া হয়েছে কারিয়াপ্পা, ম্যাট কেলি, নিখিল নায়েক ও শ্রীকান্ত মুন্ডেকে।

বিধ্বংসী ওপেনার ক্রিস লিনকে বাদ দেয়ায় এবার বিস্ফোরক ওপেনার নিতে চাইবে কেকেআর। সেই সঙ্গে মিডলঅর্ডারে নির্ভরযোগ্য ক্রিকেটারের খোঁজে থাকবে বলিউড কিং শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। বোলিংয়েও চমক দিতে চাইবে তারা।

এরই মধ্যে দলে যোগ দিয়েছেন ভারতীয় স্পিন জাদুকর কুলদীপ যাদব। চাউর হয়েছে, তার সঙ্গী স্পিনারও চায়নাম্যান হতে চলেছেন। নজরে রয়েছেন আফগানিস্তানের ১৫ বছর বয়সী ভিন্ন অ্যাকশনধর্মী স্পিনার নূর।

নিলামে কেকেআর সম্ভবত সবচেয়ে বেশি ঝাঁপাতে পারে অস্ট্রেলিয়ার হার্ডহিটার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের জন্য। সেই সঙ্গে ইংল্যান্ডের মারকাটারি ওপেনার জেসন রয়, সুদক্ষ মিডলঅর্ডার ইয়ন মরগানের জন্য লড়তে পারে তারা। ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান সিমরন হেটমায়ারকেও তুলে নিতে পারে ওপার বাংলার দলটি।

Facebook Comments