ইতিহাসের-সবচেয়ে-স্বস্তিদায়ক-হবে-ঈদযাত্রা-এবার-সেতুমন্ত্রী

ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে ঈদযাত্রা এবার: সেতুমন্ত্রী


এবার ঈদুল ফিতরে ঘরমুখো মানুষদের ঈদযাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সড়কে কোথাও যানজট নেই। যানজটের আশঙ্কাও নেই। এবারের ঈদযাত্রা হবে আগের তুলনায় স্বস্তিদায়ক।


Hostens.com - A home for your website

শুক্রবার দুপুরে রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল মোবাইল কোর্টে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঈদে মানুষ যেন ভালোভাবে বাড়ি যেতে পারে সেজন্য মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, বিআরটিএ ভিজিলেন্স টিম, মোবাইল কোর্ট কাজ করে যাচ্ছে। সড়কে যাতে যানজট না হয় সেজন্য গাড়ি চালকদের দায়িত্ব বেশি। চালকরা যাতে অধৈর্য না হন, রমজানের সংযম যেন সড়কে গাড়ি চালনার ক্ষেত্রে ধরে রাখেন সেজন্য মালিকপক্ষের উচিত চালকদের কাউন্সেলিং করা।

সেতুমন্ত্রী বলেন, পরিবহনে যেন চাঁদাবাজি না হয় এজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছি। চাঁদাবাজি হলে র‌্যাব, পুলিশ, মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিমকে জানান যথাযথ ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে আমাকে জানান ব্যবস্থা নেব।

এসি টিকিটের দাম বেশি রাখার ক্ষেত্রে কোনো ব্যবস্থা নিতে পারছে না বিআরটিএ। ৮০০ টাকার টিকিট নেয়া হচ্ছে ১ হাজার ৫০০ টাকা। এসি ভাড়ার শৃঙ্খলায় সরকারের কোনো নিয়ন্ত্রণ আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এ ব্যাপারে অবশ্যই বিআরটিএকে ব্যবস্থা নেয়া উচিত ছিল। এখানে মালিক ও শ্রমিক নেতারা আছেন। তাদের বিশেষভাবে অনুরোধ করব, এসি টিকিটের ভাড়া যেন রিজেনেবল থাকে।

বাস কাউন্টারে মালিকদের ভাড়ার চার্ট থাকলেও বিআরটিএ-এর নির্ধারিত ভাড়ার চার্ট নেই জানতে চাইলে মন্ত্রী বিআরটিএ চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলেন, সাংবাদিকরা যখন উত্থাপন করেছে তা মিথ্যা বলার সুযোগ নেই। এ ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণে তাৎক্ষণিক নির্দেশনা দেন তিনি।

মন্ত্রীর বাস টার্মিনাল পরিদর্শনকালে বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বাবু রমেশ চন্দ্র দাস, শ্যামলি পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ রাকেশ, ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 57

Visitor Yesterday :