এইচএসসি-পরীক্ষায়-কত-সেট-প্রশ্ন-ছাপা-হবে-কেউ-জানবে-না

এইচএসসি পরীক্ষায় কত সেট প্রশ্ন ছাপা হবে কেউ জানবে না


রোববার বিকেলে সচিবালয়ে আসন্ন এইচএসসি পরীক্ষা সামনে রেখে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, প্রশ্ন ফাঁস রোধে আসন্ন এইচএসসি পরীক্ষায় কত সেট প্রশ্ন ছাপা হবে তা আগে থেকে প্রকাশ করা হবে না। একটি মহল পরিকল্পিতভাবে সরকার এবং শিক্ষা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে প্রশ্ন ফাঁসের মতো কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় শিক্ষামন্ত্রী বলেন, আমাদের জন্যে ভাল দিক পুলিশ বা গোয়েন্দা সংস্থা দ্রুত এইগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। আমরা বিশেষজ্ঞদের কাছ থেকে পাওয়া বিরাট তালিকা করে ফেলেছি কত পদ্ধতিতে এটা হতে পারে।


Hostens.com - A home for your website

তিনি আরও বলেন, মোবাইল কোন শিক্ষক নিতে পারবেন না।  এটা যে মানবে না তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের এখানে যে ঘটনা ঘটছে তাতেই বোঝা যায় আগে থেকেই মানুষকে উত্তেজিত করে ফেলা হচ্ছে। এটা করার উদ্দেশ্য হচ্ছে সরকারকে শিক্ষা মন্ত্রণালয়কে বিপদে ফেলা আর প্রশ্নবিদ্ধ করা।

এর মধ্যে একটা বড় অংশ মিথ্যা প্রশ্ন দেয়। এই বিষয়গুলোর অধিকাংশ একটা মিথ্যা তথ্য ভুল তথ্য। আমাদের মহামান্য রাষ্ট্রপতি অনেক ভাল মানুষ। কোন পর্যায়ে গেলে এই ধরনের কথা গুলো বলতে পারেন বিচার করে দেখেন।  সেই ধরনের অবস্থা থেকে বোঝা উচিত আমরা কতটুকু কঠোর হতে পারি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নের অনেক সেট ছাপা হবে। কত সেট ছাপা হবে কেউ জানতে পারবেন না। এটা পরিস্কার কথা। কোন কোন সেট অনেক বেশি হবে কোন কোন সেট অনেক কম হবে। কিন্তু কত সেট হবে কেউ জানবে না। আমাদের দেশের শিক্ষার্থীদের মূল্যায়ন নানা ভাবে চ্যালেঞ্জের মুখে পরে যাচ্ছে। সেখানে আমাদের অভিভাবকদের এক ধরনের সতর্কতার মধ্যে থাকতে হবে যেনো তার সন্তান এই সব বিপথগামীতার দিকে না যায়।

 

Facebook Comments

" লেখাপড়া " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 27

Visitor Yesterday : 34

Unique Visitor : 150052
Total PageView : 155004