জার্মানিতে-আওয়ামী-লীগের-কর্মী-সমাবেশ-অনুষ্ঠিত

জার্মানিতে আওয়ামী লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত


জার্মান আওয়ামী লীগের সমন্বয় কমিটির উদ্যোগে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি অডিটোরিয়ামে ২৩ নভেম্বর (শনিবার) এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। জার্মানির বিভিন্ন শহর থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী এ কর্মী সমাবেশে যোগ দেন।


Hostens.com - A home for your website

কর্মী সমাবেশে কোরআন তেলাওয়াত এবং জাতীয় সংগীতের পর জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাবু জাফর স্বপনের সভাপতিত্বে এবং মাহফুজ ফারুক ও হাকিম টিটুর যৌথ পরিচালনায় কর্মী সমাবেশে বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, মোহাম্মদ সাহাবুদ্দিন, মিজানুর হক খান, প্রফেসর শরিফুল ইসলাম, মোবারক আলী ভুঁইয়া বকুল, নুরজাহান খান নুরী, নজরুল ইসলাম খালেদ, মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকি রুবেল, মিউনিখ আওয়ামী লীগের রোমান মিয়া, সেলিম ভুঁইয়া, হ্যামবুর্গ আওয়ামী লীগের কাজী আব্দুল মওদুদ, নর্দান ভেস্ট ফালেন প্রদেশ আওয়ামী লীগের আলমগীর আলী আলম, এমুনুর রহমান মুসা, বেলাল হোসেন, সেন্টু হোসেনসহ আরো অনেকে।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের ঋণ কোনদিন শোধ হবার নয়। তারা বলেন, আওয়ামী লীগ শুধু দলের নাম নয়, এটি একটি আবেগ এবং ভালোবাসার নাম। বক্তারা, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের জন্য বঙ্গবন্ধুর আদর্শের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভায় সর্ব সম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়াকে আহ্বায়ক এবং নূরে আলম সিদ্দিকী রুবেল, মোবারক আলী ভূঁইয়া বকুল, রোমান মিয়া, নজরুল ইসলাম খালেদ ও কাজী আব্দুল মওদুদ রণকুকে যুগ্ম আহ্বায়ক করে ৪৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এছাড়াও সমাবেশে, ১ ডিসেম্বর থেকে স্পেনে শুরু হতে যাওয়া জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা জানাতে মাদ্রিদে মাসুম মিয়ার নেতৃত্বে একটি শক্তিশালী প্রতিনিধি দল উপস্থিত থাকার সিদ্ধান্ত হয়।

Facebook Comments