ত্রিদেশীয়-সিরিজ-দিয়ে-টাইগারদের-বিশ্বকাপ-যাত্রা

ত্রিদেশীয় সিরিজ দিয়ে টাইগারদের বিশ্বকাপ যাত্রা


ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে রোববার ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়াচ্ছে। বাংলাদেশ জাতীয় দলও রোববার মাঠে নামবে। তবে প্রস্তুতি ম্যাচে। কিন্তু ওই ম্যাচকেও গুরুত্বহীন ভাবছে না আয়োজকরা। তাই তো দ্য হিলস ক্রিকেট ক্লাবের ওয়েবসাইটে বাংলাদেশ ক্রিকেট দলের ছবির দিয়ে বিজ্ঞাপন- রোববারের ছুটিতে বাংলাদেশ দলের সঙ্গে আইরিশ উলভসের ৫০ ওভারের ম্যাচ।


Hostens.com - A home for your website

বিনা টিকিটেই দেখা যাচ্ছে ওই ম্যাচ। আয়ারল্যান্ড উদীয়মান ক্রিকেট খেলুড়ে দেশ। ক্রিকেট এখনও তেমন জনপ্রিয়তা পায়নি। তাই বলে পাড়া-মহল্লায় কম ক্রিকেট ক্লাব নেই। ক্রিকেট আয়ারল্যান্ড থেকে ক্লাবগুলোকেই দায়িত্ব দেওয়া হয় ম্যাচ আয়োজনের। বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়ে হিলস ক্রিকেট ক্লাব তাই খুশি। যে কারণে এই ম্যাচ নিয়ে নিজেদের ওয়েবসাইটেই প্রচারণায় নেমেছে তারা।

আইরিশ উলভসের বিপক্ষে ম্যাচটা দর্শকদের কাছে তেমন আবেদন রাখে না। তবে ক্লাব কর্তৃপক্ষের জন্য অনেক কিছু। মাশরাফি, সাকিবদের মতো তারকা ক্রিকেটার খেলবেন। দর্শক আনা তাই তাদের দায়িত্বের মধ্যে পড়ে। তবে হিলস ক্লাব কর্মকর্তারা যেভাবেই ম্যাচটাকে দেখুক না কেন, বাংলাদেশের কাছে এটা শুধুই একটা প্রস্তুতি ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজটা অবশ্য বাংলাদেশ দলের কাছে গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের প্রস্তুতি, বিশ্বকাপের কম্বিনেশন ঠিক করা। বিশ্বকাপের কন্ডিশন বুঝে নেওয়াসহ অনেক কিছু দেখে-শুনে, বুঝে নেওয়ার সুযোগ। প্রধান কোচ স্টিভ রোডসও ১৯ জনের স্কোয়াড থেকে সম্ভব্যদের পরখ করে দেখবেন। প্রস্তুতি ম্যাচেও পরীক্ষা দেবার সুযোগ পাবেন অনেকে।

প্রস্তুতি ম্যাচ হলেও লিটন দাস, সৌম্য সরকার, সাব্বির-মোসাদ্দেক কিংবা তাসকিনদের জন্য ভালো পরীক্ষার সুযোগ। চোট থেকে ফেরা রুবেল-মুস্তাফিজেরও হাত ঘুরিয়ে নেওয়ার সুযোগ। এছাড়া ত্রিদেশীয় সিরিজে তো জয়ে ফেরা দলের জন্য আবশ্যক। নিউজিল্যান্ডে টানা তিন ওয়ানডে হারের ঘা যে এখনো শুকায়নি। কিছু ম্যাচ জিতে তাই বিশ্বকাপে যেতে চাইবেন মাশরাফিরা।

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 97

Visitor Yesterday : 117

Unique Visitor : 145273
Total PageView : 152295