বিশ্বকাপে-গোলের-হিসাবে-এগিয়ে-পিএসজি

বিশ্বকাপে গোলের হিসাবে এগিয়ে পিএসজি


সদ্য সমাপ্ত রাশিয়া ফুটবল বিশ্বকাপে গোলের হিসাবে সবার চেয়ে এগিয়ে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। প্যারিসের ক্লাবটির খেলোয়াড়দের মোট গোল ১৩টি। দ্বিতীয় স্থানে ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার। পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে বিশ্বকাপে পারফরম্যান্স দিয়ে মাত করে দিয়েছেন। ১৯ বছর বয়সেই বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়ার পাশাপাশি পুরো আসরে ৪ গোল করেছেন। সবচেয়ে কম বয়সে বিশ্বকাপে গোল করার কীর্তিও গড়েছেন ফরাসি এ ফরোয়ার্ড।


Hostens.com - A home for your website

পিএসজিতে তার আক্রমণভাগের সহযোগী উরুগুইয়ান তারকা এদিনসন কাভানি করেছেন ২ গোল। ব্রাজিলিয়ান তারকা নেইমার ২ গোল করেছেন। আর ১টি করে গোল করেছেন পিএসজির থিয়াগো সিলভা, আনহেল ডি মারিয়া, থমাস মুনিয়ের, গ্রেজেগর্জ ক্রাইচোভিয়াক।

গোল্ডেন বুট জয়ী হ্যারি কেইনের (৬ গোল) বদৌলতে টটেনহামের ঝুলিতে উঠেছে ১২ গোল। এই ক্লাবের হয়ে ২ গোল পেয়েছেন হেউং মিন সন। ক্রিস্তিয়ান এরিকসেন, ডেলে আলি, কিয়েরান ত্রিপিয়ার এবং ইয়ান ভেট্রোনঘেন ১ গোল করে পেয়েছেন।

পরের তিনটি স্থান তিন স্প্যানিশ ক্লাবের দখলে। কাতালান জায়ান্ট বার্সেলোনার গোল ১১টি, সর্বোচ্চ ৩ গোল করেছেন ইয়েরি মিনা, লুইস সুয়ারেজ এবং ফিলিপে কুতিনহো ২ গোল পেয়েছেন।

চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের ফুটবলাররা করেছেন ১০ গোল। রিয়ালের ফুটবলারদের মধ্যে এক পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোই ৪ গোল করেছেন।

পঞ্চম স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের খেলোয়াড়দের মোট গোল ৮টি, যার অর্ধেকই এসেছে ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমানের পা থেকে।

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 8

Visitor Yesterday : 98

Unique Visitor : 145282
Total PageView : 152303