বৃষ্টি-মাথায়-বাড়ির-পথে-ছুটছেন-রাজধানীবাসী

বৃষ্টি মাথায় বাড়ির পথে ছুটছেন রাজধানীবাসী


রাজধানীতে রোববার ভোর থেকেই বৃষ্টি হয়েছে। বৃষ্টির বাগড়াতেও থেমে নেই রাজধানীবাসীর ঈদযাত্রা। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃষ্টি মাথায় নিয়ে ছুটছেন নিজ নিজ গন্তব্যে। ঈদযাত্রার অন্যান্য দিনের মতো আজও সকাল থেকেই রেল, সড়ক ও নৌপথে বাড়ি যেতে রওনা হয়েছেন ঘরমুখো মানুষ। তবে সকালে বৃষ্টির কারণে দুর্ভোগে পড়তে হয়েছে। কিন্তু ঘরে ফেরার আনন্দে এ বৃষ্টি যেন কিছুই নয়।


Hostens.com - A home for your website

সদরঘাট লঞ্চ টার্মিনাল সূত্র জানিয়েছে, নৌরুটগুলোতে ঈদযাত্রার তৃতীয় দিন আজ। তবে সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে খুব একটা মানুষের চাপ দেখা যায়নি।

এদিকে বৃষ্টি থাকার কারণে অনেক লঞ্চ টার্মিনাল ত্যাগ করতে পারেনি। সকালে চাঁদপুরগামী লঞ্চ ছাড়া কোনো লঞ্চ সদরঘাট টার্মিনাল থেকে ছেড়ে যেতে পারেনি। যাত্রী না পেয়ে অনেক লঞ্চ ছেড়ে যায়নি।

লঞ্চ কর্তৃপক্ষ বলছে, সকালে বৃষ্টি হওয়ার কারণে অনেকেই ঘাটে পৌঁছাতে পারেননি। ওই যাত্রীদের জন্যও তারা অপেক্ষা করছেন।

তবে যাত্রীদের অভিযোগ, পর্যাপ্ত যাত্রী থাকার পরও অতিরিক্ত যাত্রীর আশায় লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে না।

কমলাপুর রেলস্টেশনেও সেহরির পর থেকেই নির্ধারিত ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে যাত্রীদের। অন্যান্য দিনের মতো আজও সকালে স্টেশনে তিনটি ট্রেন বিলম্বে ছেড়েছে।

ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি আড়াই ঘণ্টারও বেশি সময় পর ছেড়ে গেছে।

সুন্দরবন এক্সপ্রেস ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও দেড় ঘণ্টা পর সেটি ছেড়ে গেছে। নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুপুর ১২টায় ছেড়ে যাওয়ার সম্ভাব্য সময় জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে রাজধানীর গাবতলী, মহাখালী, সায়দাবাদসহ বিভিন্ন টার্মিনালে সকাল থেকেই উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বৃষ্টি উপেক্ষা করেই তারা নিজ নিজ গন্তব্যে রওনা দিচ্ছেন।

বিভিন্ন পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, আজ যাত্রীদের চাপ তুলনামূলকভাবে বেশি। তবে ৪ জুন থেকে সরকারি ছুটি শুরু হওয়ার কারণে আগামীকাল সোমবার থেকে ভিড় আরও বাড়বে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 48

Visitor Yesterday : 117

Unique Visitor : 145224
Total PageView : 152257