মাসব্যাপী-গ্রন্থমেলার-পর্দা-নামছে-আজ

মাসব্যাপী গ্রন্থমেলার পর্দা নামছে আজ


দেখতে দেখতেই প্রাণের বইমেলায় বেজে উঠল বিদায়ের সুর। লেখক, প্রকাশক ও পাঠকের মিলন মেলা সাঙ্গ হচ্ছে আজ। পর্দা নামছে ২০১৯ সালের অমর একুশে গ্রন্থমেলার। বছর ঘুরে আবারও ফিরে আসবে বইমেলা-২০২০। সারা বছরের প্রতীক্ষিত মেলা, লাখো পাঠকের পদধ্বনিতে মুখরিত বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের ঐতিহাসিক প্রাঙ্গণের এই প্রাণের মেলার জন্য আবারও ক্ষণ গণনা শুরু হবে।


Hostens.com - A home for your website

আজ সন্ধ্যা ৬টায় গ্রন্থমেলার মূল মঞ্চে সমাপনী অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করবেন একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। প্রতিবেদন উপস্থাপন করবেন ’অমর একুশে গ্রন্থমেলা ২০১৯’-এর সদস্য-সচিব ড. জালাল আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

বাংলা একাডেমির এদিনের সূচি থেকে জানাগেছে অনুষ্ঠানে কবি নির্মলেন্দু গুণকে কবি জসীমউদ্দীন সাহিত্য পুরস্কার ২০১৯ প্রদান করা হবে। এছাড়া অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ উপলক্ষে বাংলা একাডেমি পরিচালিত চারটি গুণীজন স্মৃতি পুরস্কার, চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার-২০১৯, মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার ২০১৯, রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার-২০১৯, শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার ২০১৯ প্রদান করা হবে। এছাড়াও গ্রন্থমেলার মূল মঞ্চ এবং সোহরাওয়ার্দী উদ্যানে সমাপনী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রন্থমেলার মূল মঞ্চে অমর একুশে গ্রন্থমেলার সমাপনী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। রাত ৯টা ১০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানেও আয়োজন করা হয়েছে গ্রন্থমেলার সমাপনী সাংস্কৃতিক অনুষ্ঠানের।

Facebook Comments

" লেখাপড়া " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 31

Visitor Yesterday : 34

Unique Visitor : 150056
Total PageView : 155005