শহীদুল-আলমের-বিরুদ্ধে-তথ্য-প্রযুক্তি-আইনের-মামলার-নথি-চাইলেন-হাইকোর্ট

শহীদুল আলমের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের মামলার নথি চাইলেন হাইকোর্ট


আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে থাকা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার নথি তলব করেছেন হাইকোর্ট। ঢাকার মুখ্য মহানগর হাকিমকে আজ বুধবারের মধ্যে এই নথি পাঠাতে বলা হয়েছে। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন।


Hostens.com - A home for your website

তথ্য ও যোগাযোগ যোগাযোগ আইনের ওই মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে ১০৭ দিন কারাভোগ করতে হয়েছিল। ওই মামলার তদন্ত প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে ৩ মার্চ হাইকোর্টে রিট করেন শহিদুল আলম। এর শুনানিতে আজ মামলার নথি তলবের আদেশ দেওয়া হলো।
আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ , সারা হোসেন, মো. আসাদুজ্জামান ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

পরে সারা হোসেন প্রথম আলোকে বলেন, অ্যাটর্নি জেনারেলের আরজির পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে থাকা ওই মামলার নথি তলব করেছেন। আজকের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে এই নথি পাঠাতে বলা হয়েছে। রিটের ওপর কাল শুনানির জন্য দিন ধার্য আছে।

গত বছরের ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাঁকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার দেখায়। প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 48

Visitor Yesterday : 117

Unique Visitor : 145224
Total PageView : 152257