ফ্রিল্যান্সিং-করার-জন্য-সেরা-কিছু-সাইট

ফ্রিল্যান্সিং করার জন্য সেরা কিছু সাইট


বাংলাদেশ এখন ফ্রিল্যান্সিং জগতে দ্বিতীয় অবস্থান অর্জন করেছে আর তা শুধু সম্ভব হয়েছে বাংলাদেশেরই এক ঝাক তরুণ-তরুণীর অধম্য এবং ধীর-মনোবল এর জন্য। আর তাদের থেকে অনুপ্রাণীত হয়ে আজকাল অনেকেই ফ্রিল্যান্সিং এর জগতে প্রবেশ করছেন, তবে ভুলভাবে বা ভুয়া ফ্রিল্যান্সিং সাইটে কষ্ট করে নানাভাবে প্রতারণার শিকার হচ্ছেন তারা। আবার অনেকেই খুঁজে পাচ্ছেন না ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার সঠিক ক্ষেত্র। তাদের জন্যই আজ আমি নিয়ে এসেছি কত গুলো ফ্রিল্যান্সিং ওয়েবসাইট।তাহলে দেখে নিন কোন কাজের জন্য কোন সাইটে যেতে হবে।এখান থেকেই আপনার উপযুক্ত সাইটটি খুজে নিয়ে কাজে লেগে পড়ুন সফলতা অবশ্যই আসবে।


Hostens.com - A home for your website

যারা লিখতে ভালোবাসেন– অনলাইন রাইটিং জবস, ডেইলি পোস্টস, কানাডিয়ান ফ্রিল্যান্স রাইটিং জবস, টেক্সটব্রোকার, জার্নালিজম জবস, মিডিয়া বিসট্রো,দ্য শেলফ, প্রো ব্লগার জবস।

সবধরনের ফ্রিল্যান্সিং কাজ পাওয়া যায় যেসব সাইটে– ফাইভার,আপওয়ার্ক গুরু, ফ্রিল্যান্সার, উই ওয়ার্ক রিমোটলি, ফিভেরর,অনসাইট, ফোলিয়ো,ম্যাচিস্ট, মেকানিক্যাল টার্ক, দ্য মুসে, ইনডিড, ফ্রিল্যান্সড, স্কিপ দ্য ড্রাইভ, ভার্চ্যুয়াল ভোকেশনস, র‍্যাট রেস রিবেলিওন, ওয়ার্কিং নোম্যাডস, রিমোটিভ,ফ্লেক্সজবস,পিপপ পার আওয়ার, ক্রাউড সাইট, ইউনোজুনো,জাস্ট অ্যানসার, ক্রোপ,ক্লাউড পিপস,মিফি জবস,একুয়েন্ট।

যারা শিক্ষণীয় কিছু করতে চান– টিউটর ডট কম, চিগ টিউটরস,টিউটর ভিসতা।

যারা ছবি তুলতে ভালোবাসেন-ফ্লেক্সজব, ফ্রিল্যান্স ফটোগ্রাফার জবস, ফটোগ্রাফি জবস, গেট ফটোগ্রাফি জবস, দ্য ক্রিয়েটিভ লোফট।

প্রযুক্তি বিষয়টিকে যারা ভালোবাসেন– পাওয়ারটো ফ্লাই, অথেন্টিক জবস,স্টাক ওভারফ্লো,স্লোগিগ,ডাইস,গিগস্টার,ফ্রিল্যান্সার ম্যাপ।

Toptal: আপনি যদি ফ্রিল্যান্সার হিসেবে একজন ভালো ডেভেলপার হয়ে থাকেন তাহলে Toptal আপনার জন্য একটি ভালো কাজের সাইট। অন্যান্য সাইটগুলোতে সাধারনত বিভিন্ন ধরনের কাজ থাকে । কিন্তু এখানে শুধু ডেভেলপারদের উপর ফোকাস করা হয়।

WordPress: এটি ওয়ার্ডপ্রেসের একটি অফিসিয়াল জব বোর্ড। এখানে আপনি প্লাগিন ডেভেলপমেন্ট, থিম কাস্টমাইজেশন, বা ওয়ার্ডপ্রেস সাইট অপ্টিমাইজেশান এই ধরনের কাজ পাবেন। আপনি যদি ওয়ার্ডপ্রেসের ভালো কাজ পারেন তাহলে সহজেই এখানে কাজ পাবেন।

Smashing Jobs: প্রোগ্রামার, ওয়েব ডিজাইনার আরও অন্যান্য অনেক জবের সুবিধাসহ এটি একটি সুন্দর একটি জব পোর্টাল।
WPHired: ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের জন্য এই সাইটটি একটি খুব বড় ধরনের ভালো সুযোগ। WPHired এ ওয়ার্ডপ্রেস সম্পর্কিত প্রোজেক্টে এ একজন ফুল টাইম ফ্রিলান্সার বা পার্ট টাইম বা ইন্টার্ননি হিসাবে কাজ করতে পারবেন।
AirPair: এটি একটি কমিউনিটি সাইট যেখানে ডেভেলপাররা একে অপরের সাথে মিলিত হয়ে তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। এটি ফ্রিলেন্সিং সাইট নয় তবে এখানে একটা ভালো নেটওয়ার্ক পাবেন, যেখান থেকে হয়তো আপনি জব পাবেন যা আপনার ক্যারিয়ার তৈরি করতে সাহায্য করবে।

Facebook Comments

" ফ্রিলেন্সিং " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 71

Visitor Yesterday : 117

Unique Visitor : 145247
Total PageView : 152277